NU Result Recheck 2024 । অনার্স ১ম বর্ষের রেজাল্ট পুনঃনিরীক্ষণের আবেদন করার নিয়ম

২০২২ সালের স্নাতক প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে- প্রকাশিত ফলাফল নিয়ে যদি আপনি সন্তুষ্ট না থাকে তবে চাইলে নির্ধারিত সাবজেক্টে চ্যালেঞ্জ করতে পারেন–Honours 1st Year Result 2024

অনলাইনে রেজাল্ট পুন:নিরীক্ষণের ফি প্রদান করা যাবে? হ্যাঁ। অ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট 103.113.200.36/PAMS/ICTUnit/Re_scruting.aspx থেকে Online-এ আবেদন ফরম পূরণ করে Pay Slip ডাউনলোড করে নিকটস্থ সোনালী ব্যাংকের যেকোন শাখার মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দিতে হবে অথবা সোনালী ব্যাংকের Online payment gateway ব্যবহার করে মোবাইল ব্যাংকিং সেবা- নগদ, বিকাশ, রকেট অথবা বিভিন্ন ধরণের কার্ড যেমনঃ AMERICAN EXPERESS, VISA, DBBL, NEXUS, MASTER CARD অথবা সোনালী ব্যাংকের হিসাবধারীরা নিজ হিসাব থেকে Online-এ টাকা ট্রান্সফার করে আবেদন করতে পারবে। ফি জমাদানের সাথে সাথে আবেদন প্রক্রিয়া শেষ হবে ।

প্রতি সাবজেক্ট এর জন্য কত দিতে হবে? নির্ধারিত সময়ের পূর্বে অথবা পরে আবেদন ফরমপূরণ করা, Pay Slip ডাউনলোড করা এবং টাকা জমা দেয়া যাবে না। ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমে টাকা জমা প্রদান করা হলে এবং পরবর্তীতে যে কোন প্রকার উদ্ভুত জটিলতার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না ।উল্লেখ্য, ফলাফল পুনঃনিরীক্ষণ ফি প্রতিপত্র ৮০০/- (আটশত) টাকা।

চলতি বছর স্নাতক ভর্তি কার্যক্রম কি শেষ হয়েছে? হ্যাঁ। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য অনলাইন আবেদন গ্রহণ শেষ হয়েছে।আবেদন ছিল ২২ জানুয়ারী, ২০২৪ থেকে ১১ ফেব্রুয়ারী, ২০২৪ পর্যন্ত। SSC ও HSC পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম GPA 2.00 (SSC ও HSC পরীক্ষায় মোট)।জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন বিষয়ে স্নাতক (সম্মান) শিক্ষাक्रम চালু আছে। বিষয়ের তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://www.nu.ac.bd/) পাওয়া যাবে। প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে বিষয়ভিত্তিক মেধা তালিকা প্রণয়ন করা হয়। মেধা তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://www.nu.ac.bd/) পাওয়া যাবে।

স্নাতক পরীক্ষার রেজাল্ট চাইলে চ্যালেঞ্জ করা যায় / এটি অনলাইনেই আবেদন এবং ফি জমা দেয়া যায়

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস ১০ মার্চ, ২০২৪ তারিখে শুরু হয়েছে।

Caption: Honours 1st Year Result Re Check 2024

অনলাইনে রেজাল্ট দেখার উপায় ২০২৪ । মোবাইল মেসেজ ছাড়াও অনলাইনে রেজাল্ট চেক করা যায়

  1. প্রথমে আপনার ফোন বা কম্পিউটারের ব্রাউজারে গিয়ে NU 1st year Result লিখে গুগল করুন।
  2. Click First Link: NU Result – National University
  3. Input Roll Number and Registration Number
  4. Select Year
  5. Complete Captcha
  6. Click Get Result
  7. done

মোবাইলে কি রেজাল্ট জানা যাবে?

প্রকাশিত ফলাফল সন্ধ্যা ৭:০০টা থেকে SMS এর মাধ্যমে যে কোন মােবাইল মেসেজ অপশনে গিয়ে [nu<space>h1<space>Registration No] লিখে 16222 নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bdwww.nubd.info থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয় মোবাইল মেসেজ ছাড়াও অনলাইনে রেজাল্ট দেখার ব্যবস্থা রেখেছে।

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 428 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *