আগামী বৃহস্পতিবার থেকে টিকটকের আদলে আসছে ফেসবুক

বড়সড় পরিবর্তন নিয়ে আসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, খু্ব দ্রুতই ফেসবুক ব্যবহার কারিগণ এ পরিবর্তন দেখতে পাবে।এ পরিবর্তন এর ফলে ফেসবুকের হোমপেজটি দেখতে টিকটকের মতো হবে।

মেটার শীর্ষ সামাজিক যোগাযোগের মাধ্যমটিতে কোন ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে

ফেসবুকে খুব দ্রুতই বড়সড় পরিবর্তন দেখা যাবে । বলা যেতে পারে, মেটার শীর্ষ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকটি সাজানো হচ্ছে টিকটকের আদলে! টিকটক অ্যাপে যেভাবে ভিডিওগুলো পরপর দেখা যায়, ঠিক তেমনে মেটার শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সোয়াইপ করার অপশনটি চালু হতে যাচ্ছে।

আগামী বৃহস্পতিবার হতে টিকটকের মতো করে দেখা যাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাপের হোমপেজটি। সেখানে টিকটকের মতো করে পরপর ভার্টিকাল পাবলিক ভিডিওগুলো আসতে থাকবে।

তাছাড়াও বন্ধুদের ও পরিবারের সদস্যদের পোস্ট একটি পৃথক ট্যাবে দেখাবে বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, গ্রাহকগণ চাইলে রিলস, টিকটকের মতো করে ভিডিও এবং স্টোরিজ সব কিছুই ফেসবুক অ্যাপের হোম স্ক্রিনে দেখতে পাবে। আরো জানা যাচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাপটির হোম স্ক্রিনে নিউ স্ট্রিম ট্যাব পাওয়া। গ্রাহকগণ যে বিভাগ বেশি ব্যবহার করবেন সেই বিভাগের শর্টকাট অটোমেটিক ভাবে অ্যাপে যুক্ত হবে।এ ছাড়াও আরো জানা যায় প্রধান ফিডকে আর নিউজ ফিড বলা হবে না।

কেন পরিবর্তন আনছে অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক?

এক দিকে যেমণ বিশ্বজুড়ে টিকটকের জনপ্রিয়তা বেড়েই চলেছে। তেমনি করে এর(টিকটকের) প্রভাব পড়ছে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর উপর। টিকটকের জনপ্রিয়তার কারণে প্রায় সব সাইটই তাদের গ্রাহক হারাচ্ছে। তাই প্রযুক্তি বিশ্বে নিজেদের টিকে রাখতে একগুচ্ছ পরিবর্তন নিয়ে আসছে অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *