তোমার বাবা কি করেন এর ইংরেজি । What is your father?

ইংরেজীতে কোন প্রশ্ন করার জন্য সঠিক পদ্ধতি আপনি এখানে জেনে নিতে পারেন – What is your father’ is incorrect

স্পোকেনের দক্ষতা বাড়াতে কি করবেন? – ইংরেজী Spoken দক্ষতা বাড়ানোর জন্য আপনি বেশ কিছু কৌশল অবলম্বন করতে পারেন প্রথমত ফাউন্ডেশনকে মজবুত করুন। ইংরেজীতে কথা বলুন। আপনার উচ্চারণের প্রতি মনোযোগ দিন। ইংরেজিতে চিন্তা করুন এবং সে অনুসারে বলতে চেষ্টা করুন। উচ্চস্বরে প্রতিদিন ইংরেজি পড়ুন এবং অনলাইনে কথা বলার পার্টনার খুঁজে নিন। প্রয়োজনে ইংরেজী ফিল্ম দেখুন তাতে লিসনিং ভাল হবে।

বাচ্চাদের কিভাবে ইংরেজি শেখাবো? বর্তমানে ইংরেজি ভাষা শেখা সবার জন্যই খুবই প্রয়োজন। আর বাচ্চাদের ইংরেজি শেখানো খুবই প্রয়োজন। বাচ্চাদের ইংরেজি শেখানোর জন্য মা বাবা অনেক কিছুই করে থাকে। কিন্তু,সবচেয়ে আগে যেটা করা প্রয়োজন, তা হলো বাচ্চাদের মন থেকে ইংরেজি ভাষার ভয় কাটানো। শুধু তাই নয়,অনেক সময় দেখা যায় যে বাচ্চাদের মনে বাংলা রিডিং ও বানান শেখার ক্ষেত্রেও মনের মধ্যে ভয় কাজ করে। সেক্ষেত্রে বাচ্চাদের মন থেকে ভয় কাটাতে হবে। মা বাবাদের এটা মনে রাখা প্রয়োজন যে বাচ্চারা চট করে সবকিছু শিখতে পারবে না। বাচ্চারা যদি পড়া ঠিকমতো না পড়তে পারে,তাহলে তাদেরকে কোনো রকম বকা না দিয়ে তাদেরকে উৎসাহী করতে হবে। তাদেরকে বলতে হবে যে একবার না পারলে বারবার চেষ্টা চালিয়ে যেতে হবে। আর বাচ্চাদেরকে সবসময় পড়ালেখার জন্য চাপ দেওয়া ঠিক না। বাচ্চাদেরকে পড়ানোর সময় বাচ্চাদেরকে ভয় না দেখিয়ে,শাসন না করে তাদের জন্য আনন্দের পরিবেশ তৈরি করতে হবে,এতে করে বাচ্চারা দ্রুত সব কিছু শিখতে পারবে।

বাচ্চাদের ইংরেজীতে গ্রামারের জোর কতটা দেব? অনুর্ধ্ব ১০ বছরের শিশুদের স্পোকেন ইংলিশ শেখানোর সময় গ্রামারের প্রতি কম জোর দিলেও চলবে৷ যদি আপনি শুনতে পান যে আপনার ছোট বাচ্চা ভুল গ্রামারে ইংরেজি বলছে। আসলে এসব ছোট ছোট ভুলগুলো ছেড়ে দিয়ে তাদের কথা বলার সুযোগ দেওয়া উচিত। এর মানে এই নয় যে আপনি তাদের সংশোধন করবেন না। তবে তাদের ভুলগুলো ধরিয়ে দেয়ার উপর খুব বেশি ফোকাস করবেন না। তাদের প্রায়শই সংশোধন করার ফলে তারা শেখার আগ্রহ হারিয়ে ফেলতে পারে এবং ইংরেজি বলায় নিরুৎসাহিত হতে পারে। পরিবর্তে তাদের সাথে ধৈর্য্য ধরে কথা চালিয়ে যান, এমনকি যদি তারা ভুলে যায় যে আপনি তাদের যা শিখিয়েছেন বা একই ভুল বারবার করে চলছে। শিশুরা প্রায়শই পুনরাবৃত্তির মাধ্যমে শেখে। আপনি যদি একটি শব্দ বা ব্যাকরণের কাঠামো প্রায়শই পুনরাবৃত্তি করেন, সম্ভাবনা থাকে যে তারা স্বাভাবিকভাবেই এটি সঠিকভাবে শিখবে।

তোমার বাবার পেশা কি? প্রশ্ন করতে আমরা প্রায়শই ভুল ইংরেজী ব্যবহার করি। উত্তরে ঠিক আমার বাবা চাকরি করেন My Father Does a job.

ইংরেজী বাক্য ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকা উচিৎ। ছোট বেলা হতেই ইংরেজী বলার অভ্যাস গড়তে হবে।

What is your father' is incorrect । তোমার বাবা কি করেন কিভাবে জিজ্ঞেস করতে হয়?

Caption: Info Source

What is your father? NOT Right grammatically, but very wrong in intent.

  1. “What is your father?” could legitimately lead to: He is a robot or He is a human being or He is the man who pays my school fees or He is the man who has sex with my mother.
  2. Not quite what you are after. Even your second question, while grammatically correct, and colloquially common, could lead to: He does whatever he wants to or He scares little children or He flashes old women in subways.
  3. The correct question would be – “What does your father to for a living?” or “What’s your father’s occupation?”

বাংলা হতে ইংরেজীতে অনুবাদ করবে?

কয়েকটি বাংলা বাক্য দেওয়া হলো এগুলো ইংরেজী করতে হবে। আমরা বাংলাদেশে বাস করি, সূর্য পূর্ব দিকে উদিত হয়,পাখিরা আকাশে ওড়ে, গোলাপের গন্ধ মিষ্টি, তোমরা ভাগ্যবান, সূর্য পশ্চিম দিকে অস্ত যায়, পৃথিবী গোল, বিড়াল ইঁদুর মারে, কামাল সত্য কথা বলে, পদ্মা একটি বড় নদী, বাঙালিরা সাহসী, মানুষ মরণশীল। ইংরেজী গুলো মিলিয়ে বসাও We live in Bangladesh. The sun rises in the east. Birds fly in the sky. The rose smells sweet. You are lucky. The sun sets in the west. ০৭. The earth is round. The cat kills mouse. Kamal speaks the truth. The Padma is a big river. The Bangalese are brave. Man is mortal. The English are clever.

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 427 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *