WordPress । ওয়ার্ডপ্রেস কি? এটি দিয়ে কি কাজ করা হয়?

WordPress – WordPress is a content management software – Blogging now easy

WordPress – ওয়েবসাইট তৈরিতে এখন কোন কোডিং জানতে হয় না। খুব সহজেই ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আপনি ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারেন। ওয়ার্ড প্রেস দিয়ে যে কেউ ওয়েবসাইট তৈরি করতে পারেন। এটি খুবই জনপ্রিয় কন্টেন্ট ম্যানেজমেন্ট সফটওয়্যার।

ইন্টারনেট দুনিয়ার প্রায় ৬০% ওয়েবসাইট ওয়োর্ডপ্রেসের মাধ্যমে তৈরি হয়ে থাকে। ব্লগিং, ওয়েবসাইট, ই কমার্স সব ধরনের ওয়েবসাইট ওয়ার্ডপ্রেসের মাধ্যমে দৈরি করা যায়। ওয়ার্ড প্রেস তৈরি ক্ষেত্রে শুধুমাত্র প্রযুক্তিগত জ্ঞান আর ইংলিশ ভাল জানলেই চলে। তাছাড়া অসংখ্য প্লাগিনস রয়েছে যা আপনার সুন্দর ডিজাইনের ব্লগ বা ওয়েবসাইট তৈরিতে সহযোগিতা করবে।

ফ্রি ওয়ার্ড প্রেস থিম দিয়েও ব্লগ বা ওয়েবসাইট তৈরি করা যায়। প্লাগিন ব্যবহার করে ওয়েবসাইটকে আর সুন্দর করা যায়। ফ্রি থিম ও ফ্রি প্লাগিন ব্যবহার করে ওয়েবসাইট তৈরি করতে পারবেন কিন্তু সেটি প্রফেশনাল হবে না। তাই ওয়েবসাইট তৈরি বা ব্লগ তৈরির ক্ষেত্রে প্রিমিয়াম থিম ও প্লাগিন ব্যবহার করা উচিৎ কিন্তু চাইলেই প্লিমিয়াম প্লাগিন কেনা যায় না। আমাদের দেশে আন্তর্জাতিক ট্রানজেকশনের ক্ষেত্রে বিধি নিষেধ রয়েছে এবং এটি সহজলভ্য নয়। বর্তমানে থার্ড পার্টি বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্লাগিন বা থিম কিনে ব্যবহার করতে পারেন।

ব্লগিং দুনিয়ায় ওয়েবসাইট বা ব্লগ তৈরি এখন অতি সহজ হয়ে গেছে

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট তৈরির টুলস হচ্ছে এই ওয়ার্ডপ্রেস যা খুবই সহজ ও মেগা সুবিধা সম্বলিত

Wordpress

Caption: WordPress best platform which is highly customizable for blogging or website making

What is the benefit of using WordPress for bloging?

  1. Open source platform
  2. Huge free theme and plugins can be used for blogging.
  3. Most trusted platform for blogging or website creations.
  4. Easy to rank on google than other platform
  5. Creating website in 30 min is possible to WordPress
  6. You can make professional website using some plugins
  7. Yoast and Rank Maths is the best SEO tools for WordPress

Why WordPress for blogging?

You can thousand of free plugin here to use it with WordPress. WordPress is highly customization to rank on google. AMP is the fantastic plugin to make your WordPress blog faster than you ever think. I love to WordPress to make fastest and good looking website or blog.

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 428 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *