SBL millionaire scheme 2023 । সোনালী ব্যাংক মিলিওনিয়ার স্কিম খুলতে কি কি কাগজপত্র লাগে?

সোনালী ব্যাংকে সঞ্চয়ী হিসাব খোলা থাকলেও আপনাকে ডিপিএস করতে হলে আরও একটি একাউন্ট খুলতে হবে- ডিপিএস একাউন্ট সাধারণ সঞ্চয়ী একাউন্টের মত ব্যবহার করা যায় না – SBL millionaire scheme 2023

ডিপিএস একাউন্টের কি চেক বই ও ডেবিট কার্ড দিবে? – না। এটি একটি বিশেষ একাউন্ট যেখানে টাকা জমা হবে। আপনার ডিপিএস ম্যাচুরিটিতে ভাঙ্গা বা নগদায়ন করা যাবে। আপনি ডিপিএস একাউন্টের জন্য কোন চেক বই বা ডেবিট কার্ড পাবেন না। মেয়াদ শেষে ব্রাঞ্চে গিয়ে ভাঙ্গাতে বা নগদায়ন করতে হবে। এক্ষেত্রে এই একাউন্টে শুধু টাকা জমাই হবে। যে কোন সময় উক্ত অর্থ ব্যবহার করা যাবে না। তবে আপনি চাইলে ডিপিএস এর বিপরীতে অর্থ ঋণ নিতে পারবেন।

ডিপিএস এ কি অটো টাকা জমা হবে? হ্যাঁ। আপনি চাইলে আপনার স্যালারি একাউন্ট বা সঞ্চয়ী হিসাব হতে অটো প্রতি মাসের ডিপিএস চাঁদা কেটে নিবে। এজন্য ইএফটি ফরম পূরণ করে আসতে হবে। প্রতি মাসে একাউন্ট হতে ডিপিএস এর চাঁদা কেটে নিবে। তবে আপনি সোনালী ই ওয়ালেট দিয়েও প্রতি মাসে জমা দিতে পারবেন অথবা ম্যানুয়ালী প্রতিমাসে টাকা জমা দিতে পারবেন। তবে অন্য ব্যাংকের একাউন্ট ডিপিএস একাউন্টের সাথে লিংক করতে পারবেন না, উক্ত সং শ্লিষ্ট ব্যাংকেই সঞ্চয়ী হিসাব থাকতে হবে।

সোনালী ব্যাংক এর অসুবিধা? রাষ্ট্রাত্ত্ব ব্যাংক হওয়ার কারণে জনবল সংকট ও বিধি নিষেধের কারণে কাজে খুবই ধীর গতি পরিলক্ষিত হয়। গ্রাহক সংখ্যা খুব বেশি বলে ব্যাংকে ভীড় এড়ানো যায় না। তাছাড়া যে কোন ট্রানজেকশন জনিত সমস্যা সমাধানে ভোগান্তি পোহাতে হয়। লম্বা লাইন ধরে অর্থ লেনদেন করা সোনালী ব্যাংকের সবচেয়ে বড় সমস্যা। প্রতিটি ফিজিক্যাল অনলাইন ট্রানজেকশনে চার্জ গুনতে হয়। তবে ছোট লেনদেন অর্থাৎ ১০ হাজার টাকার নিচের লেনদেনের ক্ষেত্রে একটি অনলাইন ট্রানজেকশন ফ্রি।

সোনালী ব্যাংক ডিপিএস ফরম ২০২৩। ডাউনলোডকৃত ফরম প্রিন্ট করে পূরণ করে জমা দেওয়া যাবে

AC opening newfrm savings special schemes Download

SBL millionaire scheme 2023 । সোনালী ব্যাংক মিলিওনিয়ার স্কিম খুলতে কি কি কাগজপত্র লাগে?

Caption: SBL

সোনালী ব্যাংকে ডিপিএস একাউন্ট ২০২৩ । একাউন্ট থাকলেও ডিপিএস একাউন্ট খুলতে হয়

  1. একাউন্ট ওপেনিং ফরম। অনলাইন ডাউনলোড অথবা ব্রাঞ্চে গিয়ে সংগ্রহ করতে পারবেন।
  2. একাউন্টধারীর দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এবং নমিনির এক কপি পাসপোর্ট সাইজের ছবি।
  3. NID কার্ড বা জাতীয় পরিচয়পত্রের কপি অথবা জন্ম নিবন্ধন সনদের কপি।
  4. ৫০০ টাকা বা ডিপিএস এমাউন্ট ডিপোজিট করে আপনি সোনালী ব্যাংকে ডিপিএস একাউন্ট খুলতে পারবেন।

সোনালী ব্যাংকে একাউন্ট খোলার সুবিধা কি?

সেভিংস একাউন্টে ৫%-৬.৫% হারে ইন্টারেস্ট পাবেন। ফ্রি চেক-বুক সুবিধা পাবেন। এই একাউন্টের সাথে আপনি চাইলে ডেবিট কার্ড নিতে পারবেন। দ্রুত রেমিট্যান্স ডিপােজিট। অনলাইন ফান্ড ট্রান্সফার। অ্যাপের মাধ্যমে ব্যাংকিং সুবিধা।

প্রবাসী রেমিটেন্স অতিরিক্ত প্রণোদনা ২০২৩ । সোনালী ব্যাংক কি এখন ৫ % প্রণোদনা দেয়? Sonali Bank Savar Branch Swift Code । সোনালী ব্যাংক সাভার শাখার সুইফট কোড জানেন কি?
সরকারি প্রতিষ্ঠানের একাউন্ট খোলার নিয়ম ২০২৩ । সোনালী ব্যাংক একাউন্ট খোলার ফরম pdf ডাউনলোড Sonali Bank Lakhpati DPS Scheme 2023। সোনালী লাখপতি ডিপোজিট স্কিম মাত্র ২ বছরে লাখপতি!

 সরকারি টাকা নাকি সোনালী ব্যাংকেই দেয়?

সরকারি কর্মচারিদের ট্রেজারি বিল পেতে হলে সোনালী ব্যাংকের একাউন্ট প্রয়োজন পড়বে। গভ:বিল একাউন্ট ট্রান্সফার করতে সোনালী ব্যাংকের একাউন্ট প্রয়োজন হয়। পেনশন বা অন্যান্য ক্ষেত্রে যদি সরকারি বা বেসরকারি ব্যাংকে হিসাব থাকলেই চলে কিন্তু ভাল ডিপিএস রেট ও এফডিআর পেতেও সোনালী ব্যাংকের জুড়ি নেই।

 

https://banksbd.xyz/%E0%A6%B8%E0%A7%8B%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%80-%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%82%E0%A6%95-%E0%A6%8F%E0%A6%95%E0%A6%BE%E0%A6%89%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%9F-%E0%A6%96%E0%A7%8B/

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 428 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *