HSC Result Re-Scrutiny Application । এইচএসসি পরীক্ষা ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি ২০২৩

ঢাকা বাের্ডের কোন পরীক্ষার্থীর রােল নম্বর 123456 হলে এবং পরীক্ষার্থী আবেদন করতে চাইলে message অপশনে RSC Dha 123456 174 লিখে Send করতে হবে 16222 নম্বরে। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC <Space> Yes <Space> PIN <Space> Contact Number (যে কোন মােবাইল অপারেটর) লিখে Send করতে হবে 16222 নম্বরে।

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদন করতে মােবাইলের Message অপশনে গিয়ে RSC <Space> বাের্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রােল নম্বর <Space> বিষয় কোড লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: ঢাকা বাের্ডের কোন পরীক্ষার্থীর রােল নম্বর 123456 হলে এবং পরীক্ষার্থী আবেদন করতে চাইলে message অপশনে RSC Dha 123456 174 লিখে Send করতে হবে 16222 নম্বরে। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC <Space> Yes <Space> PIN <Space> Contact Number (যে কোন মােবাইল অপারেটর) লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উল্লেখ্য পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএস এর মাধ্যমে একাধিক বিষয়ের/পত্রের (যে সকল বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে) জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয়/পত্রের কোডগুলাে আলাদা করে লিখতে হবে। যেমন পদার্থ ও রসায়ন দুটি বিষয়ের/পত্রের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মােবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC <Space> Dha < Space> Roll Number <Space>174,175,176,177 লিখতে হবে।

  • প্রতি পত্রের জন্য আবেদন ফি ১৫০/- (একশত পঞ্চাশ) টাকা।
  • দ্বিপত্র বিশিষ্ট বিষয়ের একটি পত্রে কিংবা দুইটি পত্রে আবেদন করতে পারবে।
  • ম্যানুয়েল কোন আবেদন গ্রহণ করা হবে না।

HSC Result Re-Scrutiny Application । এইচএসসি পরীক্ষা ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি : ডাউনলোড

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 428 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *