Dunki vs Salaar Movie Clash 2023 । কে জিতবে শাহরুখ খান নাকি প্রভাস?

চলতি বছর শাহরুখ খানের ২টি মুভি হিট হয়েছে এক্ষেত্রে প্রভাসের থেকে শাহরুখ বেশি এগিয়ে আছে – Dunki vs Salaar Movie Clash 2023

ডাংকি ও সালার ক্ল্যাশ ২০২৩ – আপনারা ইতিমধ্যে সকলে জানেন দক্ষিনের তারকা প্রভাস অভিনীত “সালার” সিনেমার সাথে শাহরুখ অভিনীত ডাংকির ক্ল্যাশ হতে যাচ্ছে। ডিসেম্বর ২২/ ২০২৩ একই দিনে মুক্তি পাবে দুটো সিনেমা। যদিও রাজকুমার হিরানী পরিচালিত সিনেমা “ডাংকি” ১ বচজর আগেই সিনেমা মুক্তির তারিখ ঠিক করে রেখেছিলো। সে জায়গায় কেজিএফ খ্যাত পরিচালক প্রশান্ত নীলের পরিচালিত “সালার” মুক্তির তারিখ নিয়ে অনেক নাটকীয়তা করে। কখনো তারা ২৮ সেপ্টেম্বর তো কখনো নভেম্বরে। আরও বিভিন্ন রকম নাটকীয়তা করেছে তারা সালার মুক্তির তারিখ নিয়ে। তাদের এই ধরনের নাটকীয়তায় নিউট্রাল থেকে শুরু করে শাহরুখ ফ্যান সকলেই বিরক্ত।

মূলত সালারের হাইপ মাঠে মারা গিয়েছিলো এতবার মুক্তির তারিখ পরিবর্তনের কারনে। এখন তারা শাহরুখের সাথে ক্ল্যাশের ঘোষণা দেওয়ার পর হাইপ পাচ্ছে৷ ২০১৮ সালে কেজিএফ খ্যাত ইয়াশকে কেউই চিনতোনা। জিরোর সাথে ক্ল্যাশের কারনে চিনেছে। প্রভাসের ব্যাপারটা এমন না, তাকে সবাই চিনে। ব্যাপারটা হচ্ছে ক্ল্যাশের ঘোষণার পর হাইপ ক্রিয়েট হওয়া। শাহরুখের সাথে ঘেঁষে সবাই এটেনশন নিতে চায়।

ক্ল্যাশ নিয়ে যদি বলিঃ- এই ক্ল্যাশটা তিন ভাগে হবে। হিন্দি ভেল্ট, সাউথ ইন্ডিয়া ও ওভারসীজ। বলিউড ফিল্ম গুলা সাউথে অর্থাৎ তামিল তেলেগুর দিকে তেমন ইনকাম করেনা। যদিও জাওয়ান সেখানে অলরেডি ১৭০ কোটির বেশি ইনকাম করেছে। অনেকে ভাবেন তামিল তেলেগু মানে শুধু ডাবিং দেখে তারা। আসলে বলিউড ফিল্মগুলো তারা হিন্দিতেই দেখে বেশি। এটা হিন্দি ভার্সনেই যোগ হয়।

Dunki vs Salaar Movie Clash 2023 । কে জিতবে শাহরুখ খান নাকি প্রভাস?

অতীত ইতিহাস বলছে শাহরুখ জিতবে

Caption: Movie review

সালার নাকি ডাংকি । কোন মুভিটি ভাল পারভর্ম করতে পারে?

  1. সাউথের অডিয়েন্স সাউথের মুভিগুলো তাদের ভাষায় দেখে। সে জায়গাতে অর্থাৎ তামিল তেলেগু ভাষায় গিয়ে ডাংকি সুবিধা করতে পারবেনা এটাই স্বাভাবিক। এই গেলো একটা হিসাব। এখানে উইনার সালার।
  2. এবার আসি হিন্দি ভেল্টেঃ- আপনারা জানেন সাউথের বড় মুভিগুলো ডাবিং করে বলিউড বাজারে বা হিন্দি ভেল্টে মুক্তি দেওয়া হয়। হিন্দি ভেল্টের অডিয়েন্স সেটা গ্রহন করেন ভালভাবে। আমার পর্যালোচনা কোনোভাবে সালারকে ছোট করার উদ্দেশ্যে না। সালার অনেক বড় একটা ফিল্ম, প্রভাস বিগ স্টার এতে সন্দেহ নেই। সিনেমা ভাল হলে ইনকাম করবে।
  3. কিন্তু হিন্দি ভেল্টে শাহরুখের ডাংকি হট ফেভারিট এটা নিশ্চিত। ডাংকি যেধরনের ফিল্ম, এই ধরনের ফিল্মগুলো অনেকদিন ধরে সিনেমা হলে চলে। তাহলে লং রানের জায়গাটাতেও ডাংকি এগিয়ে। বলিউড বা হিন্দিতে যত ক্ল্যাশ হয়েছে শাহরুখ খান যত ক্ল্যাশ করেছেন ৯৫ ভাগ ক্ল্যাশ তিনি জিতেছেন। স্বয়ং সালমান খানকে বেশ কয়েকবার ক্ল্যাশে হারিয়েছেন শাহরুখ।
  4. ডাংকি সিনেমা যে ধরনের কনসেপ্ট, মেকিং ভাল হলে এই ফিল্ম অনেকদিন ধরে চলবে। যেখানে সালার প্রথম ৪/৫ দিন গরম থাকবে শুধুমাত্র। আর হিন্দি ভেল্টে শাহরুখের স্টারডম, ফর্ম, + রাকুমার হিরানীর পরিচালনা, সবমিলিয়ে হিন্দি ভেল্টে দর্শক চাহিদায় ও গ্রহনযোগ্যতায় “ডাংকি” থাকবে অনেক এগিয়ে। তাহলে হিন্দি ভেল্টে ক্লিয়ার উইনার ডাংকি।

কার ওভারসীজ ইনকাম কত?

প্রথমেই বলে রাখি, আপনারা জানেন ইন্ডিয়ান মুভির যত স্টার আছে। মুভিস্টারদের মধ্যে ওভারসীজে শাহরুখ খানের গ্রহনযোগ্যতা, জনপ্রিয়তা, স্টারডম। সব ইন্ডাস্ট্রি! সোজা কথা ওভারসীজে শাহরুখ খান সবার বাপ। সেখানে শাহরুখ খানের বস্তাপঁচা সিনেমাও ১০০/১৫০ কোটি আয় করে। আর পাঠান জাওয়ানের ইনকাম তো দেখেছেন। ওভারসীজে ৫০০ কোটির বেশি আয় করেছে। ডাংকি যে ধরনের কনসেপ্ট, এই টাইপের ফিল্ম ওভারসীজে বেশ পছন্দ করে। সেখানকার মানুষ এসব সিনেমা দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে। তার উপর শাহরুখের সিনেমা। সেখানে যে এক তরফা ইনকাম করবে ডাংকি সেটা বলার অপেক্ষা রাখেনা। তো ওভারসীজে অলরেডি সালার মাঠে মারা। তাহলে ৩ টা ধাপের ক্ল্যাশে ২ ধাপে অলরেডি শাহরুখ জিতে আছে। আমার এই আলোচনাটা সালারকে ছোট করার জন্য না। আমি নিরপেক্ষভাবে ফ্যাক্ট গুলো তুলে ধরলাম। সালার বড় ফিল্ম, ভাল ইনকাম করবে অবশ্যই। কিন্তু এখানে দুই জায়গায় ক্ল্যাশ উইনার ডাংকি।

ক্রেডিট: এসআরকিয়ান

Jawan movie box office collection । জওয়ান মুভির প্রতিদিনের কালেকশন আপডেট দেখুন

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 428 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *