CPU Power Virus Affect । সিপিইউ পাওয়ার ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় ২০২৩

কম্পিউটার ভাইরাস সফটওয়্যার জনিত ক্ষতি সাধন করে থাকে কিন্তু সিপিউ পাওয়ার ভাইরাস আপনার কম্পিউটারের সিপিইউকে নষ্ট করে দিতে পারে – সিপিইউ পাওয়ার ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় ২০২৩

CPU পাওয়ার ভাইরাস কী? পাওয়ার ভাইরাস হল কম্পিউটার কোডের একটি অংশ যা আপনার সিপিইউ বা জিপিইউকে চলার সময় সর্বোচ্চ শক্তি অপচয়ে বাধ্য করে। এটি প্রচুর পরিমাণে তাপ শক্তি উৎপন্ন করে এবং প্রসেসরকে thermal design power (TDP) rating ছাড়ানো তাপমাত্রায় চলতে কাজ করে।

উল্লেখ্য এই TDP হচ্ছে চিপের ডিজাইনে ব্যবহৃত একধরণের তাপের স্তর যা নির্দিষ্ট করে লোডের মধ্যে থাকাকালীন কুলিং সিস্টেমটি যে সক্ষমতায় পরিচালিত হবে।

CPU পাওয়ার ভাইরাস সাধারণত Industrial কম্পিউটার গুলোতে এটাক করে থাকে। এই ভাইরাসের সাথে অনেক ম্যালওয়্যার ঢুকিয়ে আপনার কম্পিউটারের নিয়ন্ত্রণ তারা নিয়ে নিতে পারে। তবে বেশির ভাগ ক্ষেত্রে এটি ঢুকিয়ে কম্পিউটার সিপিইউ কে পুড়িয়ে ফেলা হয়। আপনার কম্পিউটারের ফিজিক্যাল ড্যামেজ করার ক্ষমতা এই ভাইরাসের রয়েছে। মোট কথা আপনার সিপিইউ পুড়ে গেলে আপনার অন্যান্য হার্ডওয়্যারের ক্ষতিও হতে পারে।

নতুন ভাইরাস সিপিইউ পাওয়ার ভাইরাস / সিপিইউ পাওয়ার ভাইরাস ঠেকানোর কোন উপায় আছে কি?

CPU Power Virus সম্পর্কে আরও জানতে আপনি গুগল করে দেখতে পারে। তবে আপনি যদি ইন্টারনেট সিকিউরিটি ব্যবহার করেন তবে এ থেকে মুক্ত থাকতে পারবেন।

CPU Power Virus Affect । সিপিইউ পাওয়ার ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় ২০২৩

Caption: Source of Information

Power Virus Relief 2023 । এ ভাইরাস থেকে কি রক্ষা পাওয়া যাবে না

  1. প্রথমত কম্পিউটার ব্যবহারে সতর্ক থাকতে হবে।
  2. দ্বিতীয়ত আপনাকে একটি শক্তিশালী এন্ট্রি ভাইরাস ইনস্টল করতে হবে।
  3. আপনার কম্পিউটার সিপিইউ উল্টাপাল্টা আচরণ করছে কিনা খেয়াল রাখুন।
  4. সিপিইউ আক্রান্ত হলে কম্পিউটার সিস্টেম বিশেষজ্ঞকে দেখান।

কেন এই নতুন নতুন ভাইরাস আবিস্কৃত হয়?

ভাইরাস ভাল বা মন্দ দুটি কাজেই ব্যবহার হয়। তাছাড়া ব্যবসায়িক দিক বিবেচনা করেও কোন কোন দল বিভিন্ন সময় বিভিন্ন ভা্ইরাস তৈরি করে থাকে। কোন কোন ভাইরাস এন্ট্রিভাইরাস বিক্রিকে ত্বরান্বিত করতেও এসব ভাইরাস নেট দুনিয়ায় ছেড়ে ব্যবহারকারীদের মধ্যে একটি আতঙ্ক সৃষ্টি করা হয়।

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 427 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *