BRTC Training Course 2023 । বিআরটিসি ড্রাইভিং কোর্স করে দক্ষ ড্রাইভিং শিখে নিন

BRTA আইন অনুসরণ করে বিআরটিসি ট্রেনিং সেন্টার হতে যদি আপনি ড্রাইভিং শিখতে চান তবে বিআরটিসিতে যোগাযোগ করতে পারেন – BRTC Training Course 2023

মহিলারও কি ট্রেনিং নিতে পারবেন? ভর্তির ক্ষেত্রে মহিলা / মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য ১০% ছাড় দেওয়া হয়। * সকল কোর্স বাৎসরিক প্রশিক্ষণ কর্মসূচী অনুযায়ী পরিচালিত হয়। সফলভাবে কোর্স সমাপ্তির পর UNDP/ILO স্বীকৃত সনদ প্রদান করা হয় । চাকুরী/কর্মজীবি মহিলা ও পুরুষদের প্রশিক্ষণে বিশেষ ব্যবস্থায় প্রশিক্ষণ দেওয়া হয়। ড্রাইভিং প্রশিক্ষণের পাশাপাশি ট্রাফিক নিয়মাবলী. অটোম্যাকানিজম ও ইঞ্জিনের ট্রাবল স্যুটিং সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়।

বিদেশ গমনেচ্ছুকদের প্রশিক্ষণে বিশেষ সুবিধা প্রদান করা হয় । অত্র প্রশিক্ষণ কেন্দ্রেই ড্রাইভিং কম্পিটেন্সি টেষ্ট বোর্ড কর্তৃক পরীক্ষার মাধ্যমে লাইসেন্স প্রদানে সহায়তা করা হয়। একটি দূর্ঘটনায় অনেক অমূল্য জীবন ও সম্পদ নষ্ট হয়। প্রশিক্ষণ নিলে ও সতর্ক হলে এ দূর্ঘটনা এড়ানো সম্ভব ।

বর্তমান নগর সভ্যতার যুগে মোটর ড্রাইভিং জানা একান্ত অপরিহার্য। উন্নত বিশ্বে ড্রাইভিং না জানা লোক পঙ্গু ব্যক্তির সমান হিসাবে বিবেচিত হয়। আমাদের দেশেও বর্তমানে ড্রাইভিং এর চাহিদা ব্যাপক। ছাত্র-ছাত্রী, চাকুরীজীবি, পেশাজীবি ও মহিলাসহ সকলেই একান্ত ইচ্ছা থাকা সত্ত্বেও ড্রাইভিং শেখার উপযুক্ত পরিবেশের অভাবে ড্রাইভিং শিখছেন না। অনেকেই তথাকথিত ওস্তাত ধরে ড্রাইভিং শিখেন, ফলে স্টিয়ারিং ধরা ও ঘুরানো ড্রাইভার হওয়া যায় বটে, কিন্তু ট্রাফিক সিগন্যাল সহ অন্যান্য মৌলিক জ্ঞান সম্পর্কে থাকেন অজ্ঞ। আমরা এখানে একজন ড্রাইভিং শিক্ষার্থীকে প্রশিক্ষণ প্রাপ্ত ও অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা অল্প সময়ে যত্ন সহকারে ট্রাফিক সিগন্যাল ও হালকা মেকানিজম সহ প্রশিক্ষণ দিয়ে থাকি।

দক্ষ ড্রাইভিং ট্রেনিং নিতে বিআরটিসি অফিসে যোগাযোগ করুন / ঢাকা তেঁজগাও হতে আপনি কোর্সটি করুন।

যারা স্বল্প সময়ে মধ্যে প্রাইভেট ভাবে শিখতে চান। BRTC- Training Centre, Tejgaon

Caption: BRTC Driving Training Course 2023

BRTC Driving Training 2023 । ড্রাইভিং শিখতে পারেন বিআরটিসি অফিস থেকে

  1. বেসিক ড্রাইভিং (হালকা) = ৬০০০ টাকা।
  2. আপ-গ্রেডিং (হালকা) = ৩৫০০ টাকা।
  3. ওরিয়েন্টেশন = ১০০০ টাকা।

রাস্তা পারাপারের সময় কি কি বিষয় খেয়াল রাখতে হবে?

রাস্তা পার হওয়ার সময় গাড়ি দেখে পার হবেন। ফোনে কথা বলবেন না। জেব্রা ক্রসিং ব্যবহার করুন। ফুটওভার ব্রিজ ব্যবহার করুন। জেব্রা ক্রসিং না থাকলে সামনে-পেছনে, ডানে-বাঁয়ে দেখে পার হন। তাই রাস্তা পারাপারে হাইওয়ে পুলিশের নির্দেশনা অনুসরণ করতে হবে।

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 417 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *