১২ কেজি এলপি গ্যাসের দাম ২০২২ । মূল্য বৃদ্ধিপেল এলপি গ্যাসের

ক্রেতা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য বৃদ্ধি করা হয়েছে। ১২ কেজির প্রতিটি সিলিন্ডারের মূল্য ১৬ টাকা বৃদ্ধি করা সিদ্ধান্ত গ্রহন করেছে বাংলাদেশ অ্যানার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এতে ক্রেতাদের ১২ কেজির প্রতিটি এলপিজি সিলিন্ডার এখন হতে ১২৩৫ টাকায় ক্রয় করতে হবে। দাম বাড়ানো হলো এলপি গ্যাসের।

বুধবার সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে এলপিজির নতুন এ মূল্য ঘোষণা করে বিইআরসি। চলতি মাসের (সেপ্টেম্বর) জন্য  এলপিজির এ মূল্য নির্ধারণ করা হয়েছে। যা বুধবার দুপুর ১টা হতে কার্যকর হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সৌদি আরামকো কোম্পানির নতুন মূল্য অনুযায়ী ক্রেতা পর্যায়ে মূসক ব্যতীত প্রতিকেজি এলপিজির মূল্য ৯৬ টাকা ৪৩ পয়সা এবং মূসকসহ ১০২ টাকা ৮৮ পয়সায় সমন্বয় করা হয়েছে। সে অনুযায়ী রিটেইলার পয়েন্টে ক্রেতা পর্যায়ে ১২ কেজি এলপিজির মূসকসহ মূল্য এক হাজার ২৩৫ টাকায় সমন্বয় করা হয়েছে।

এর পূর্বে ২ আগষ্ট ক্রেতা পর্যায়ে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের মূল্য এক হাজার ২৫৪ টাকা হতে ৩৫ টাকা হ্রাস করে এক হাজার ২১৯ টাকা নির্ধারণ করেছিল বিইআরসি। আজ আবার পুনরায় ১৬ টাকা বৃদ্ধি করে এক হাজার ২৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

আন্তর্জাতিক বাজার পরিস্থিতির কথা বলে নিয়মিত এলপিজির মূল্য সমন্বয় করে বিইআরসি। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাধারণত মাসের শুরুতে এ ঘোষণা দিয়ে থাকেন।

সূত্র: যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *