সম্পূর্ণ বিনা খরচে হাউজকিপিং কোর্স ২০২৩ । প্রতিমাসে পাওয়া যাবে ৩০০০ টাকা ভাতা!

সম্পূর্ণ বিনা খরচে ০৫ (পাঁচ) টি টিটিসিতে আবাসিক হাউজকিপিং কোর্সে ভর্তির সুযোগ (সেশন: অক্টোবর-নভেম্বর ২০২৩)- সম্পূর্ণ বিনা খরচে হাউজকিপিং কোর্স ২০২৩

কত তারিখের মধ্যে ভর্তি হতে হবে? – প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অভিবাসন ও দক্ষতা উন্নয়ন তহবিলের অর্থায়নে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর অধীনস্থ নিম্নে বর্নিত ৫টি টিটিসি’র প্রতিটিতে ৫০টি আসনের বিপরীতে অক্টোবর-নভেম্বর ২০২৩ সেশনে ০২ মাস মেয়াদী হাউজ কিপিং কোর্সে সম্পূর্ণ বিনা খরচে (আবাসন, প্রশিক্ষণ ও খাবার ব্যয় কর্মীকে বহন করতে হবে না) প্রশিক্ষণ পরিচালিত হবে।

মাসিক কোর্স ভাতা কত টাকা? প্রশিক্ষণের জন্য নির্বাচিত প্রার্থীদের আনুষাঙ্গিক খরচ বাবদ প্রতিমাসে জনপ্রতি ৩০০০/-(তিন হাজার) টাকাও প্রদান করা হবে। সাফল্যের সাথে প্রশিক্ষণ সমাপনান্তে প্রশিক্ষণার্থীগণ বিদেশে কর্মসংস্থানের জন্য সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশে নিয়োগকারীর খরচে (কর্মীর খরচ ব্যতীত) চাকুরি নিয়ে গমনের সুযোগ পাবেন। আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২১ সেপ্টেম্বর, ২০২৩ এর মধ্যে নিম্নবর্ণিত ঠিকানায় যোগাযোগ ও আবেদন করার জন্য বলা হয়েছে।

হাউসকিপিং মানে কি? হাউজ কিপিং হলো ঘরের সামগ্রিক পরিচর্যার কাজের একটি বিষয়। এতে ঘরের পরিস্কারতা বজায় রাখা, স্থান বিন্যাস করা, পার্টি প্ল্যান করা, বাজার থেকে প্রয়োজনীয় সামগ্রী কিনা সম্পর্কে বিবেচনা করা এবং ঘরের সাজসজ্জা সম্পর্কিত কাজ সম্পাদন ইত্যাদি বিষয়গুলো অন্তর্ভুক্ত থাকে।

হাউজকিপিং কোর্স ২০২৩ । মাত্র ৫টি প্রতিষ্ঠানে কোর্সটি করা যাবে

সারাদেশে মাত্র ৫টি প্রতিষ্ঠানে কোর্স করা যাবে। এসব প্রতিষ্ঠানে আবেদন করতে হবে। আবেদন যাচাই বাছাই করে কর্তৃপক্ষ চূড়ান্ত করবে।

Caption: Download Full Notice PDF

হাউজকিপিং কোর্স ২০২৩ । ভর্তির যোগ্যতা ও আবেদন পদ্ধতি দেখুন

  1. প্রার্থীকে ন্যূনতম ৫ম শ্রেণী পাশ হতে হবে (আরবী ভাষা জানা থাকলে অগ্রাধিকার পাবেন )।
  2. আবেদনকারীর বয়স ২৫ হতে ৪০ বছর এবং ওজন ৪০ হতে ৬৫ কেজি হতে হবে ।
  3. প্রার্থীর ন্যূনতম উচ্চতা ৪ ফিট ১০ ইঞ্চি হতে হবে।
  4. স্মার্ট ফোনের ব্যবহার জানতে হবে।
  5. আবাসিক প্রশিক্ষণ বিধায় প্রশিক্ষণকালে প্রশিক্ষণ প্রতিষ্ঠানেই অবস্থান করতে হবে।
  6. যে কোন জেলার প্রার্থী উল্লিখিত যে কোন টিটিসি’তে ভর্তি হতে পারবেন।
  7. বিদেশ গমনের শারীরিক ও মানসিক সক্ষমতা থাকতে হবে।

অনলাইনে কোর্সে ভর্তি হওয়ার আবেদন করা যাবে?

প্রার্থীর সর্বকনিষ্ঠ সন্তানের বয়স ০৫ বছরেরর নিচে হলে/ছোঁয়াছে রোগ থাকলে/দূরারোগ্য ব্যাধি থাকলে/গর্ভাবস্থায় থাকলে আবেদন অযোগ্য গণ্য হবে। প্রার্থীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ কপি ছবি, এনআইডি এর কপি, বৈধ অভিভাবকের অনাপত্তিপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্রের কপি ও পাসপোর্টের কপিসহ স্বশরীরে সংশ্লিষ্ট টিটিসি’তে উপস্থিত হয়ে আবেদন করতে হবে। উক্ত কাগজপত্রাদি আপলোডসহ অনলাইনে www.amiprobashi.com / Ami Probashi মোবাইল অ্যাপ্‌স ব্যবহার করেও ভর্তির আবেদন করা যাবে। আগে আসলে আগে ভর্তির নীতিতে যোগ্যতা যাচাই করে ভর্তি করা হবে। ভর্তির বিষয়ে কর্তৃপক্ষের আদেশ / সিদ্ধান্ত চূড়ান্ত বলে গন্য হবে।

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 428 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *