প্রাইজবন্ড ড্র ১১৪ । প্রথম পুরস্কার পেয়েছেন একজন গৃহিনী

প্রাইজবন্ড নাকি শুধু ব্যাংকের লোকেরাই পায়-আসলেই কি তাই? না। একজন সাধারণ নাগরিক বা গৃহিনীও প্রথম পুরস্কার পেতে পারেন- ১১৪ তম প্রাইজবন্ড ড্র’তে বিজয়ী

প্রাইজবন্ড ড্র কালীন কে কে  উপস্থিত থাকেন?– ২০২৪ সালে প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হবে ৪ বার, এই ড্র অনুষ্ঠান ঢাকা জেলার বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে এই ড্র অনুষ্ঠিত হয়। এই ড্র’তে যে সমস্ত ব্যক্তিবর্গ উপস্থিত  ছিলেন – বাংলাদেশ ব্যাংকের মহা-ব্যবস্থাপক, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপ-সচিব পর্যায়ের কর্মকর্তা, জাতীয় সঞ্চয় পরিদপ্তরের উপ-পরিচালক এবংবিপুল পরিমানে সংবাদ কর্মী ও সাধারণ জনগন উপস্থিত ছিলেন।

প্রথম পুরস্কর ৬ লক্ষ টাকা কে পেলেন? প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হবে একক সাধারণ পদ্ধতিতে। যতগুলো সিরিজের জন্য ড্র অনুষ্ঠিত হবে ঠিক তত জন প্রথম পুরস্কার পাবে এবং ততজন দ্বিতীয় পূরস্কার পায়। মজার বিষয় তাই না? ১১৪তম ড্র’তে মোট পূরস্কারের সংখ্যা ছিল ৩৪৫০টি। প্রতিটি প্রথম পূরস্কারের মূল্যমান ৬ লাখ টাকা, তবে পূরস্কারের টাকা উত্তোলনের সময় ২০% টাক্স কেটে রাখা হয়। একেকটি পুরস্কারের ৬টি নাম্বারের জন্য ৬ বার ড্রাম ঘুড়িয়ে গুটি উত্তোলন করা হয়। প্রতি সিরিজের ৪৬টি নাম্বারের জন্য ২৭৬বার ড্রাম ঘুড়িয়ে গুটি উত্তোলন করে এই ড্র সম্পর্ন করা হয়। প্রথম পুরস্কার যে জিতেছেন তার নাম মিস লাকী।

এ বছর কখন কখন প্রাইজবন্ড ড্র হবে? ২০২৪ সালে কততম ড্র এবং কত তারিখে অনুষ্ঠিত হবে, সেই তালিকা বিস্তারিত দেয়া হল যেমন ১১৪ তম প্রাইজবন্ড ড্র’ অনুষ্ঠিত হয়েছে ৩১শে জানুয়ারী ২০২৪ তারিখে বুধবার। এছাড়া ১১৫ তম প্রাইজবন্ডের ড্র’ অনুষ্ঠিত হবে ৩০শে এপ্রিল ২০২৪ তারিখে মঙ্গলবার, ১১৬ তম প্রাইজবন্ডের ড্র’ অনুষ্ঠিত হবে ৩১শে জুলাই ২০২৪ তারিখে বুধবার এবং ১১৭ তম প্রাইজবন্ডের ড্র’ ৩১শে অক্টোবর ২০২৪ তারিখে বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

প্রাইজবন্ড ড্র ২০২৩ ফলাফল ১১৪ । প্রাইজবন্ড পরবর্তী ড্র ২০২৪ কবে হবে?

যেহেতু ড্র অনুষ্ঠিত হবার দুই মাস পূর্বে প্রাইজবন্ড কিনতে হয়, সেহেতু ৩০শে নভেম্বরের আগে যে সমস্ত প্রাইজবন্ড বিক্রয় করা হয়েছে, সেই সমস্ত প্রাইজবন্ড ১১৪তম ড্র’র আওতাভূক্ত হয়। বাংলাদেশ ব্যাংকের সকল শাখায়, সরকারী বেসরকারী বানিজ্যিক বাংকের সকল শাখায় এবং পোস্ট অফিসে প্রাইজবন্ড পাওয়া যায়।

ব্যাংকের লোকেরাই শুধু প্রাইজবন্ডের পুরস্কার পায় কেন? বিস্তারিত ভিডিও আসতেছে ০৩ নভেম্বর শুক্রবার রাত ৯:০০টায়।

Caption: info Source

প্রাইজবন্ড না কেনার কারণ ২০২৪ । সাধারণ মানুষের মনে একটি প্রশ্ন প্রায়শঃ ঘুরপাক খায়-

  1.  যে প্রাইজবন্ড একবার বিজয়ী হয়, সেই প্রাইজবন্ডটি পরবর্তিতে কি হয়?
  2. বিজয়ী প্রাইজবন্ডটি পরবর্তীতে যেকোন ড্র’তে বিজয়ী হতে পারে।
  3. সাধারণ মানুষের মনে একটি ধারণা আছে ” শুধুমাত্র ব্যাংকের লোকেরাই প্রাইজবন্ডের পুরস্কার পায়।
  4. মানুষ (আমজনতা) না জেনে না বুঝেই এমন মন্তব্য করে থাকে, যা একেবারেই অমূলক বা বিভ্রান্তিকর।

প্রথম পুরস্কার যার ছিল তার নম্বর কত ছিল?

৩১শে জানুয়ারি ২০২৪, প্রাইজবন্ডের ১১৪তম ড্র অনুষ্ঠিত হয়েছে। ১১৪তম ড্র’তে ৭৮টি সিরিজের জন্য পূরস্কার ঘোষনা করা হয়েছে। ৭৮টি সিরিজের ৭৮টি প্রথম পুরস্কার সহ মোট পুরস্কারের সংখ্যা ৩৫৮৮টি। প্রথম পুরস্কার বিজয়ী নাম্বার ০৫৯৭৯৫৪, দ্বিতীয় পুরস্কার বিজয়ী নাম্বার ০৬৭০৪০৮।

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 401 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *