জাপানের মানুষের গড় আয়ু ২০২৩ । জাপানের প্রধান খাদ্য কি?

পৃথিবীর সবচেয়ে বেশি গড় আয়ুর দেশ জাপান-জাপানিজদের মধ্যে সবচেয়ে বড় গুন হচ্ছে তারা বসে থাকে না কোন না কোন কাজে নিজেকে ব্যস্ত রাখেন – জাপানের মানুষের গড় আয়ু ২০২৩

জাপানিদের গড় আয়ু কত? –জাপানের মানুষ গড়ে ৮৩ বছর বাঁচেন। জাপানিরাই বিশ্বে সবচেয়ে দীর্ঘায়ু হন। জাপানের ওকিনাওয়া দ্বীপপুঞ্জকে বলা হয় “দ্য ল্যান্ড অব ইমরটালস” বা “অমরদের দেশ”। দক্ষিণ জাপানের এই দ্বীপপুঞ্জে একটি বিশ্ব দীর্ঘায়ু গবেষণাকেন্দ্র আছে।

জাপানিদের প্রধান খাদ্য কি? জাপানিদের প্রধান খাদ্য সামান্য পরিমাণ চাউমিন এবং সুশি হয়। চাউমিন একটি চীনা রোটির মতো থেকে তৈরি একটি পাস্তা ডিস এবং এটি ভারতীয় ও থাই খাবারের মতো বিশ্বব্যাপী হয়েছে। চাউমিন সাধারণত মাংস, মাছ, সবজি এবং স্পাইস দিয়ে সজ্জিত হয় এবং এটি জাপানের রাস্তার কোথাও খেতে পাওয়া যায়।

সুশি হল একটি জাপানি খাবার যা কুইজিন ও উত্তর জাপানি খাদ্য হিসাবে পরিচিত। এটি মুখোশ সামনে করে তৈরি করা মাছের বাঁধার উপর আধারিত একটি ডিস হয়। এটি সাধারণত তাঁবু মাছ ব্যবহার করে তৈরি করা হয় এবং এর উপর সবজি এবং চিনি বসানো হয়। সুশি একটি স্বাস্থ্যকর খাবার হয় এবং এটি ভিন্ন ভিন্ন ধরনে তৈরি করা হয় যাতে প্রায় সবাই এটি খেতে পারে।

জাপানিরা কি ভাত খায়? হ্যাঁ, জাপানি ভাত খায়। ভাত জাপানে খাদ্যের একটি গুরুত্বপূর্ণ উপাদান এবং এটি জাপানের পরিষেবা খাদ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ। জাপানে ভাত খেতে অনেক প্রকারের ভাত ব্যবহার করা হয়, যেমন জাপানি রাইস, সুকুমারি এবং মোচিগোমে। জাপানি ভাত প্রধানতঃ পরিবেশমুক্ত এবং খাবারের সঙ্গে সমন্বয়ভাবে ব্যবহৃত হয়। জাপানি ভাত খেতে সমস্যা থাকলে, অন্যান্য খাদ্য উপাদান ব্যবহার করা হয়, যেমন সশিমি, টেম্পুরা, উডন সহ অনেক ধরনের খাবার।

জাপানিজ যে কাজ পছন্দ করে সেই কাজই তাদের পেশা হিসেবে বেছে নেয় / জাপানিরা অনেক বেশি পরিশ্রমী হয়ে থাকে

জাপানের জনগণ জাতিগতভাবে একই রকম, এখানে জনসংখ্যার ঘনত্ব অত্যন্ত বেশি এবং গড় আয়ু ৮১ বছরের কিছু বেশি, যা পৃথিবীর সর্বোচ্চগুলির একটি।

জাপানি মানুষের গড় আয়ু ২০২৩ । জাপানের প্রধান খাদ্য কি?

Caption: Source of information

জাপানের ইতিহাস একটি সমৃদ্ধ এবং সম্পূর্ণ ইতিহাস। এটি হাজার হাজার বছর পুরানো এবং বিভিন্ন সাংস্কৃতিক এবং রাজনৈতিক পরিবর্তনের সাথে পরিপূর্ণ। নিম্নলিখিত হল কিছু গুরুত্বপূর্ণ ইতিহাসের ঘটনার তালিকা

  1. জাপানের প্রাচীন ইতিহাস একটি গোপন এবং মিথ্যা উপস্থাপন দেয়। প্রাচীন জাপানের ইতিহাস আসলে দক্ষিণ এশিয়ার অন্যান্য সাংস্কৃতিক সম্পদের মতো প্রভাবিত হয়েছে।
  2. জাপানের সাম্রাজ্যবাদ কাল হল ১৬৩৯ থেকে ১৮৮৯ সালের মধ্যে। এই সময়ে জাপান সেমি-ফেউডাল স্থিতি থেকে বের হয়ে আধুনিক জাপানের উদ্ভব হয়।
  3. জাপানের সময়ের প্রথম রাজবনশীয় পরিবর্তন এখানে ঘটে। এই সময়ে জাপানের স্থানীয় সাম্প্রদায়িক সংস্কৃতি এবং স্থানীয় বৌদ্ধ এবং শিন্তো ধর্মের উদয় ঘটে।
  4. নারা সম্রাট ও সাম্রাজ্যের সময় (710-794): এই সময়ে জাপানের প্রথম সাম্রাজ্য গঠিত হয়।

জাপানের প্রেসিডেন্টের নাম কি?

প্রধানমন্ত্রী শিনজো আবের উত্তরসূরি বেছে নিল জাপান। আজ সোমবার আবের প্রশাসনের মন্ত্রিপরিষদের মুখ্য সচিব ৭১ বছরের ইউশিহিদে সুগা দেশটির নতুন নেতা নির্বাচিত হয়েছেন। স্বাস্থ্যগত কারণে শিনজো আবে গত মাসে পদত্যাগের ঘোষণা দেন। জাপানের জনসংখ্যা ১২৬ মিলিয়ন। জনসংখ্যার হিসেবে এটি বিশ্বের ১০ম বৃহত্তম রাষ্ট্র।

নিচে জাপানি খাদ্য তালিকা টেবিল দেওয়া হল। এটি প্রায় সবগুলো প্রধান খাদ্য উত্পাদনের তালিকা নয়, কিন্তু কিছু সুস্বাদু এবং জনপ্রিয় খাবারের একটি পরিচিতি তালিকা।

বর্ণনা
সুশি মাছ বা মাংস, চাউড়ি চাল এবং স্পাইস দিয়ে তৈরি একটি জাপানি খাবার।
রামেন একটি মশলা সহ স্পেশাল স্যুপ এর উপরে কাটা মাংস এবং সবজি দিয়ে তৈরি এ

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 427 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *