আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩ । এক কেজি পল্টি মুরগির দাম কত টাকা?

গরীবের ভরসায়ই হচ্ছে পোল্টি মুরগীর উপর – দিন মজুর হতে মধ্যবিত্ত সকলের নির্ভরশীলতাই ব্রয়লার মুরগীর উপর– আজকের ব্রয়লার মুরগির দাম ২০২৩

ব্রয়লারের খুচরা মূল্য কত?– গ্রামের দোকানগুলোতে আপনি যদি ব্রয়লার মুরগী কিনতে যান হবে তার মূল্য প্রতি কেজি ১৭৫-১৯০ টাকা পড়বে। ভোক্তার পর্যায়ে ব্রয়লার মুরগী বা পোল্টি মুরগীর দাম হুহু করে বেড়েই চলেছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সব কিছুর দামই বেড়ে যাচ্ছে।

ব্রয়লার এক বিশেষ ধরনের মুরগি যার রহস্য পৃথিবীর কেবল চারটি দেশই জানে এবং এই চারটি দেশই সমস্ত জগতের ব্রয়লার মুরগির ব্যবস্থা নিয়ন্ত্র করে। ব্রয়লার আর সাধারণ পাঁচটা মরগির মতো। তবে খুবই উচু জাতের যাদের সৃষ্টি করা হয়েছে প্রচন্ড নির্বাচন এবং বংশগতি ধারার বিশেষ ক্রম অনুসারে। (১) একদিনের বাচ্চার ওজন হবে ৩৬ থেকে ৪০ গ্রাম। ব্রয়লার মুরগী খুব দ্রুতই বৃদ্ধি পায়।

ব্রয়লার মুরগি কত দিনে বিক্রির উপযুক্ত হয়? সে কারণেই আমরা ৩০/৩২ দিন লালন পালন করে বাজারের চাহিদা অনুযায়ী এক বা দেড় কেজি ওজন হলে বিক্রি করে দেই”। তিনি বলেন গ্রিলের জন্য ছোটো ব্রয়লারের চাহিদা বেশি থাকে সেজন্য উৎপাদকরা ২৮/৩০ দিনে বিক্রি করে দেন। বাজারে সহজপ্রাপ্য উচ্চ প্রোটিন সম্পৃদ্ধ খাবার ব্রয়রার মুরগীকে খাওয়ানোর ফলে খুবই স্বল্প সময়ে মুরগী বিক্রির উপযুক্ত হয়।

প্রতি কেজি ব্রয়লার মুরগীর দাম কত? / ব্রয়লার বা পোল্ট্রি মুরগীর বাজার মূল্য ২০২৩

ব্রয়লার বা পোল্টি মুরগী বাজারে সহজলভ্য হলেও চড়ামূল্যে বিক্রি হচ্ছে। চাহিদা ও যোগানের সমতা হলেও বাজারের উর্ধ্বগতির কারণে ব্রয়লার মুরগীর মূল্যও দিনকে দিন বেড়েই চলেছে।

Caption: Check Latest price now

মুরগির বাচ্চার দাম ২০২৩ । এ গ্রেডের বাচ্চার পাইকারি রেট 

  1. সোনালী ১৪
  2. সোনালি ক্লাসিক ১৫
  3. সোনালি হাইব্রিড ১৯
  4. সোনালী সুপার হাইব্রিড ২৯ টাকা
  5. ফাওমি ১৯
  6. গলাছিলা ৩৫
  7. দেশি বাচ্চা ৩৫
  8. কোয়েল ৯
  9. টার্কি ১৬০
  10. টাইগার ৫৪
  11. কালার বাড ৫০
  12. টাইগার লোকাল ৪০
  13. তিতির ১৩০
  14. বেইজিং ৭৫
  15. চিনাহাঁস ৮৫
  16. কেম্বেল গড় ৩২
  17. কেম্বেল মহিলা ৩৫
  18. কাদাখনাত ৫৫
  19. ১ মাসের টারকি ২৪০
  20. ১ মাসের তিতির ২৩০

আজকে কোনটির দাম বাড়ছে এবং কোনটির দাম কমছে?

চলুন দৈনিকের হ্রাস বৃদ্ধি দেখে নিই। চাল-মাঝারী(পাইজাম / লতা), আটা (প্যাকেট), সয়াবিন তেল (বোতল), মুগ ডাল (মানভেদে), ছোলা (মানভেদে), রসুন (আমদানী) মানভেদে, শুকনা মরিচ(দেশী), আদা (আমদানী), জিরা, লবঙ্গ, এলাচ, রুই, ইলিশ, গরু, ডানো, ডিপ্লোমা (নিউজিল্যান্ড), চিনি, ডিম (ফার্ম), লেখার কাগজ (সাদা), কাঁচা মরিচ, শসা এর মূল্য বৃদ্ধি পেয়েছে এবং চাল মোটা (স্বর্ণা/চায়না/ইরি), আটা সাদা (খোলা), ময়দা (প্যাকেট), সয়াবিন তেল (লুজ), পাম অয়েল (লুজ), পাম অয়েল সুপার, ডাল-মাঝারী দানা (তুরস্ক/কানাডা), ডাল (দেশী), ডাল (নেপালী), এ্যাংকর ডাল, পেঁয়াজ (দেশী), পেঁয়াজ (আমদানী), রসুন (দেশী), শুকনা মরিচ (আমদানী), আদা (দেশি), হলুদ (আমদানী), দারুচিনি, খাসী, মুরগী (ব্রয়লার), মুরগী (দেশী), লবণ (প্যাঃ) আয়োডিনযুক্ত, এম,এস রড (৬০ গ্রেড), এম,এস রড (৪০ গ্রেড), আলু, লম্বা বেগুন এর মূল্য হ্রাস পেয়েছে। অন্যান্য পণ্যের মূল্য অপরিবর্তীত রয়েছে।

EGG Rate in Bangladesh । ১ হালি ডিমের দাম কত?

admin

I am a web developer who is working as a freelancer. I am living in Tangail, Google SEO is a fantasy to me, I can help you to do your website promote in google first page by SEO Service. You can check me at technicalalamin.com

admin has 400 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *